মিরপুরে কোহেলী গড় ৫০-এর নীচে, চিন্তিত ভারতীয় মিডিয়া

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৫, ২০২২ সময়ঃ ১২:১৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:১৫ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

বিরাট কোহলী লাল বলে এখনও ছন্দ ফিরে পাননি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি রান করলেও টেস্ট ক্রিকেটে রানের সন্ধানে ঘুরছেন ভারতের সাবেক অধিনায়ক। মিরপুর টেষ্টে দ্বিতীয় ইনিংসে মাত্র ১ রান করে আউট হয়ে ফেরার সময় রেগে গেলেন তিনি। বাংলাদেশের কোনও ক্রিকেটারের কথায় হয়তো মাথা গরম করে ফেলেছিলেন। হয়তো রাগ হচ্ছিল নিজের উপরেও। টেস্টে তাঁর গড় যে ৫০-এর নীচে নেমে গেল।

দীর্ঘ দিন তিন ধরনের ক্রিকেটে ৫০-এর উপর গড় ছিল কোহেলী। যে কোনও ব্যাটারের কাছেই যা ঈর্ষার কারণ। বাংলাদেশের বিরুদ্ধে ভারত জিতলেও বিরাটের গড় নেমে হল ৪৮.৯০। এক দিনের ক্রিকেটে যা ৫৭.৪৭ এবং টি-টোয়েন্টিতে ৫২.৭৩। টেস্টেই পৃথক যাত্রা। যা হয়তো মেনে নিতে পারছেন না কোহেলী নিজেও।

দীর্ঘ দিন ধরে শতরান পাচ্ছিলেন না কোহেলী। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সেটা পেয়ে যান। বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটেও শতরান এসেছিল তাঁর ব্যাট থেকে। কিন্তু টেস্টে সেই মাইলফলক এখনও অধরা।

২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্ট শতরান এসেছিল বিরাটের ব্যাট থেকে। ইডেনে গোলাপি বলের টেস্টে শতরান করেছিলেন অধিনায়ক বিরাট। তার পর থেকেই ছন্দপতন। একের পর এক ব্যর্থতা। নেতৃত্ব ছেড়ে দেওয়া। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে রান করে যদিও আবার ফিরে আসেন তিনি। কিন্তু লাল বলের খেলায় এখনও ছন্দ পাচ্ছেন না।

২০২২ সালে মোট ছ’টি টেস্ট খেলেছেন বিরাট। জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৯ রানের ইনিংস বাদ দিলে আর কোনও ম্যাচে অর্ধশতরানও করতে পারেননি। এমন কী ৩০ রানের গণ্ডি পার করেছেন মাত্র এক বার। এ বছর টেস্টে ১১টি ইনিংস খেলে বিরাটের সংগ্রহ ২৬৫ রান। গড় ২৪.০৯। শ্রীলঙ্কা, বাংলাদেশের মতো সহজ প্রতিপক্ষ পেয়েও রানে ফিরতে পারেননি বিরাট। সামনে অস্ট্রেলিয়া সিরিজ়। বিরাটের ব্যাটে রান না এলে তা বড় চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে ভারতের জন্য।

সূত্র : ভারতীয় মিডিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G